Symphony PD 1 4G. দেখুন নতুন এই বাটন মোবাইল ফোনের সম্পুর্ণ বাংলা রিভিউ ২০২২

আসসালামু আলাইকুম কেমন আছেন সবাই আশা করি সকলে ভালোই আছেন আমিও ভালো রয়েছি তাই আজকে আপনাদের সামনে আরও একটি নতুন পোস্ট নিয়ে হাজির হলাম আমাদের আজকের টপিকটি হচ্ছে একটি মোবাইল ফোন সম্পর্কে আশা করি যারা বাটন মোবাইল ফোন ক্রয় করতে চাচ্ছেন এবং নতুন ফিউচার সমূহ মোবাইল ফোন ক্রয় করতে চাচ্ছেন তারা উপকৃত হবেন।

আমাদের ওয়েবসাইটে এর আগে একটি মোবাইল রিভিউ সম্পর্কিত পোস্ট পাবলিসিটি করা হয়েছে এবং সেখানে আমরা আলোচনা করেছিলাম দুটি এন্ড্রয়েড মোবাইল ফোন নিয়ে কিন্তু আজকে আমরা আলোচনা করব একটি বাটন মোবাইল ফোন নিয়ে তবে এর ফিউচার কিন্তু অনেকগুলো যা সব বাটন মোবাইল ফোন গুলোতে থাকেনা।

বর্তমান সময়ে আমাদের সবকিছু ডিজিটাল হয়ে গেছে তাই এই মোবাইল ফোনটিও বলতে পারেন একদম ডিজিটাল অন্যান্য বাটন মোবাইল ফোন থেকে এটি অনেক ধরনের ফিউচার বেশি রয়েছে এবং বিশেষ করে এর ফিউচার টির সর্বপ্রথম বলা যায় এটি হচ্ছে একটি 4g বাটন মোবাইল ফোন যা হয়ত আপনি এর আগে কখনো দেখেননি যদি আপনি আজকে আমাদের পুরো পোস্টটি মনোযোগ সহকারে পড়েন তাহলে আশাকরি বুঝতে পারবেন এই মোবাইল সম্পর্কে।

এবং যারা বাটন 4G মোবাইল ফোন ক্রয় করতে চাচ্ছেন তারা এই মোবাইল ফোনটি দেখতে পারেন আমি সমস্ত ফিউচার সমূহ নিয়ে আজকের পোস্টটি সাজানোর চেষ্টা করেছি আশা করি এই পোস্টে কে আপনি সমস্ত বিষয়ে জানতে পারবেন মোবাইল ফোনটির সম্পর্কে‌‌।

Symphony PD1 4G বাটন মোবাইল ফোন।

আমরা হয়তো এর আগে অনেকেই এই মোবাইল ফোন গুলো ব্যবহার করেছি অর্থাৎ সিম্ফোনি কোম্পানি এর অনেক মোবাইল ফোন ব্যবহার করেছি সকলে জানি এই কোম্পানিটি অনেকটাই ভালো এই কোম্পানির যত মোবাইল ফোন রয়েছে সব মোবাইল ফোন কিন্তু মার্কেটে খুবই বিক্রি হচ্ছে এবং বিশেষ করে যারা বাটন মোবাইল ব্যবহার করে তারা কিন্তু সব সময় এই স্যামপনি কোম্পানির মোবাইল ফোনগুলো ক্রয় করে থাকে।

আমরা সাধারণত ব্যবহার করে থাকি 2G ব্রান্ডের মোবাইল ফোন কেননা সকল মোবাইল ফোন কিন্তু এই ব্র্যান্ডের হয়ে থাকে কিন্তু এই মোবাইল ফোনটির ক্ষেত্রে এর চেয়ে ডাবল ব্যবহার করা হয়েছে যদি আপনি এর আগে কোন স্যামপনি মোবাইল ফোন ব্যবহার করে থাকেন তাহলে আপনি অবশ্যই জানান দেশেই মোবাইল ফোনটির RAM ছিলো 8MB কিন্তু এর ক্ষেত্রে অনেকটাই বেশি ব্যবহার করা হয়েছে।

মোট কথা বলতে অন্যান্য মোবাইল ফোনের থেকে এই মোবাইল ফোনটির ফিউচার অনেক বেশি এবং অনেক ভালো যদি আপনি কোন বাটন মোবাইল ফোন কিনতে চান তাহলে আপনার অবশ্যই এই বাটন মোবাইল ফোনটি পছন্দ হবে কেননা এই ফোনটির সকল দিক কিন্তু আপনার খুবই সহজ হয়ে যাবে ডিজাইন সহ আরও বিভিন্ন ধরনের ফিউচার খুবই সুন্দরভাবে ডেভলপমেন্ট করা হয়েছে।

আরও পড়ুনঃ
Infinix Smart 6 এবং itel Vision 3 দেখুন সমস্ত ফিউচার সমূহ এবং প্রাইস বিস্তারিত ২০২২

যদিও মোবাইল ফোনটির ডিসপ্লে সাইজ খুব বেশি বড় নয় সাধারন বাটন মোবাইল ফোনগুলোর মতোই এই মোবাইল ফোনটি ডিসপ্লে ব্যবহার করা হয়েছে অনেকেই হয়তো মনে করতে পারেন এই মোবাইল ফোনের ডিসপ্লে অনেক বড় হবে আমরা তো সাধারন বাটন মোবাইল ফোন গুলো ব্যবহার করে থাকি ঠিক সেইরকম ডিসপ্লে মোবাইল ফোনটি দেখতে পাবো।

মোবাইল ফোনটি কিছুদিন আগে মার্কেটে রিলিজ করা হয়েছে বলতে পারেন একদম নতুন ফোন জানুয়ারি মাসে মার্কেটে রিলিজ করা হয়েছে এবং এরপর থেকে মোবাইল ফোনটির খুবই চাহিদা বেড়ে গিয়েছে কেননা মোবাইল ফোনটি নতুন ব্র্যান্ডের হওয়ার কারণে মানুষের কাছে খুবই জনপ্রিয়তা হয়ে উঠেছে এই মোবাইল ফোনটি এবং যারা নতুন বাটন মোবাইল ফোন করতে চাচ্ছে তারা কিন্তু এই মোবাইল ফোন বিক্রয় করতে কেননা এখানে অনেক ধরনের ফিউচার পাওয়া যাচ্ছে।

Symphony PD1 4G. ডিসপ্লে।

আপনার হয়তো মনে হতে পারে এই মোবাইল ফোনটির ডিসপ্লে অ্যান্ড্রয়েড মোবাইল ফোনের মত তাহলে আপনার ধারণা একদমই ভুল হবে কেননা সাধারণ মোবাইল ফোন গুলোর মতই কিন্তু এই মোবাইল ফোনটির ডিসপ্লে ব্যবহার করা হয়েছে অন্যান্য সিম্ফোনি মোবাইল ফোনে যেগুলো ব্যবহার করা হয়ে থাকে ঠিক সেরকমভাবে এই মোবাইল ফোনটি তেও একই ধরনের ডিসপ্লে ব্যবহার করা হয়েছে।

এই মোবাইল ফোনটির ডিসপ্লে সাইজ হচ্ছে
2.4″ 240 x 320 পিক্সেল যেটি একদম সাধারন একটি ডিসপ্লে এবং যা সকল বাটন মোবাইল ফোনে ব্যবহার করা হয়ে থাকে যদিও মোবাইল ফোনের ডিসপ্লে সাইজ ছোট কিন্তু এর অন্যান্য ফিউচার কিন্তু অনেক পরিমাণে বেশি যেগুলো অন্য কোন বাটন মোবাইল ফোনে আপনি দেখতে পাবেন না।

এই মোবাইল ফোনটির ক্যামেরার জন্য ব্যবহার করা হয়েছে 0.3 MP এর একটি ফিচার যুক্ত ক্যামেরা এবং এর সাথে আরও রয়েছে এলইডি ফ্ল্যাশ সামান ক্যামেরা নেই শুধুমাত্র পিছন ক্যামেরা এই মোবাইল ফোনটিতে যুক্ত করা হয়েছে।

মোবাইল ফোনটি দিয়ে আপনি সকল ধরনের ভিডিও ধারণ করতে পারবেন এবং এলইডি ফ্ল্যাশ এর মাধ্যমে কিন্তু আপনি খুব সহজভাবে অন্ধকারেও ভিডিও ধারণ করতে পারবেন যেটি অন্যান্য মোবাইল ফোনে ফিউচার থাকেনা এই মোবাইল ফোন দিতে আপনি এইধরনের ভালো ফিউচার দেখতে পাবেন।

Symphony PD1 4G নেটওয়ার্ক সেটিং।

মোবাইল ফোন দিয়ে সবচেয়ে বেশি ফিউচার সমূহ রয়েছে নেটওয়ার্ক সেটিং এর মধ্যে কেননা এখানে যে নেটওয়ার্ক ব্যবহার করা হয়েছে তা কিন্তু অন্য কোন মোবাইল ফোনের ব্যবহার করা হয় না যেহেতু এই মোবাইল ফোনটি একদম নতুন সেইজন্যেই মোবাইল ফোন দিতে এরকম ফিউচার ব্যবহার করা হয়েছে যেটি সকলের কাছে ভালো লাগার মত।

সাধারনত আমরা যে বাটন মোবাইল ফোন গুলো ব্যবহার করে থাকি সেই মোবাইল ফোনগুলোর নেটওয়ার্ক থাকে 2G কিন্তু এই মোবাইল ফোনটির জন্য ব্যতিক্রমভাবে এর চেয়ে বেশি ব্যবহার করা হয়েছে যেটি সবার কাছে ভালো লাগার মত এরকম ফিউচার খুব বেশি মোবাইল ফোনে আপনি দেখতে পারবেন না যদি বর্তমান সময়ে এই রকম মোবাইল ফোনে আরও রয়েছে তবে আমার মনে হয় মোবাইল ফোনটি খুব ভালো হবে।

এই মোবাইল ফোনটির নেটওয়ার্ক এর জন্য ব্যবহার করা হয়েছে 4G ব্রান্ড যা হয়ত আপনি এর আগে কখনো কোনো বাটন মোবাইল ফোনে দেখেননি আপনি কিন্তু খুব সহজভাবে এই মোবাইল ফোনটি তে 4G ব্যবহার করতে পারবেন কোন প্রকার সমস্যা হবেনা এছাড়াও এই ফোনটিতে আরো কিছু ফিউচার রয়েছে যেমনটা অন্য কোন ফোনে হয়তো আপনি দেখতে পাবেন না।

এই মোবাইল ফোনটি তে আপনি ‌ 2G , 3G , 4G করে ব্যবহার করতে পারবেন আপনার ইচ্ছামত এবং নেটওয়ার্ক কিন্তু সব সময় ভালো থাকবে অনেকেই হয়তো মনে করতে পারেন যখন আমি 4g করে মোবাইল ফোন ব্যবহার করব তখন নেটওয়ার্ক সমস্যা হতে পারে ? শুধুমাত্র যখন আপনার এলাকায় নেটওয়ার্ক সমস্যা থাকবে তখনই আপনার কোনটিতে এই ধরনের সমস্যা দেখা যাবে তাছাড়া কোন প্রকার সমস্যা হবে না।

অন্যান্য ফিউচার: যেমন ব্লুটুথ জিপিএস এফএম রেডিও ইত্যাদি।

Symphony PD1 4G. স্টোরিজ।

এই মোবাইল ফোনটিতে স্টোরিজের জন্য ব্যবহার করা হয়েছে কোয়ালিটি সম্পূর্ণ স্টোরিজ সাধারণত আমাদের বাটন মোবাইল ফোনগুলো তে শুধুমাত্র RAM থাকে 8MB কিন্তু এই মোবাইলের ক্ষেত্রে পুরোই ভিন্ন এর মোবাইল ফোনটিতে ব্যবহার করা হয়েছে RAM র্যাম এর জন্য 512MB যা হয়তো আপনি এর আগে অন্য কোন মোবাইল ফোনে দেখেন নি বলতে পারেন প্রায় এন্ড্রয়েড মোবাইল ফোনের মতোই এই মোবাইল ফোনটির স্টোরিজ।

এবং রোম এর ক্ষেত্রে এই মোবাইল ফোনটির জন্য ব্যবহার করা হয়েছে অন্যান্য মোবাইল ফোনে থেকে অনেক বেশি ভিন্ন যেহেতু এই মোবাইল ফোনটি 4g ব্রান্ড এর সেক্ষেত্রে তো এই মোবাইল ফোনের রোম অনেক পরিমাণে বেশি হওয়ার কথা এই মোবাইল ফোনটির জন্য ব্যবহার করা হয়েছে 4GB ROM যা অন্য কোন বাটন মোবাইল ফোনে আমার মনে হয় ব্যবহার করা হয়নি এন্ড্রয়েড ফোনে এরকম ব্যবহার করা হয়েছে যে এন্ড্রয়েড ফোন গুলো 1 জিবি রেম এর।

Symphony PD1 4G. ব্যাটারি।

সকল ফিউচার আপনার কাছে খুব ভালো লাগলেও হয়তো বা কিছুটা সমস্যা লাগতে পারে শুধুমাত্র আপনার এই ব্যাটারির ক্ষেত্রে আমার কাছেও খুব বেশি একটি ভালো লাগেনি ব্যাটারি কেননা এই মোবাইল ফোনের ব্যাটারি আরো বেশি পাওয়ারফুল হলে ভালো হতো তবে খারাপ নয় কেননা যখন মোবাইল ফোনটি তাড়াবে তৈরি করেছে অবশ্যই সবকিছু ভালোভাবে ভেবে চিন্তে তৈরি করেছে।

কোন প্রকার সমস্যা হবেনা মোবাইল ফোন ব্যবহার করতে এর জন্য এই মোবাইল ফোনটি তে ব্যবহার করা হয়েছে ব্যাটারির ক্ষেত্রে 1700mAh Li-ion এর সম্পূর্ণ কোয়ালিটিফুল একটি ব্যাটারি যা আপনার মোবাইল ফোনটিকে অনেক সময় ব্যবহার সক্রিয় রাখতে সাহায্য করবে [আমার মনে হয় এতে করে আপনার কোন প্রকার সমস্যা হবে না এবং চার্জিং সার্ভিস খুব ভাল পাবেন ‌]

মোবাইল চার্জিং সার্ভিস এটি নির্ভর করবে আপনার নিজের উপরে যদি আপনি মোবাইল ফোনটি ফুল চার্জিং করে ব্যবহার করেন এক্ষেত্রে কিন্তু খুব ভালো হবে আর যদি আপনি অল্প কিছু সময় চার্জিং করে তার পরবর্তী সময় থেকে ব্যবহার শুরু করে দেন তাহলে কিন্তু ব্যাটারি ক্ষেত্রে সমস্যা হতে পারে।

অবশ্যই চেষ্টা করবেন মোবাইল চার্জিং করে তারপর মোবাইল ফোন ব্যবহার করার জন্য সেটি এন্ড্রয়েড মোবাইল ফোন হোক অথবা বাটন মোবাইল ফোন হোক দুটির ক্ষেত্রে ভালো হবে যদি আপনি ফোন চার্জিং করে মোবাইল ফোনটি ব্যবহার শুরু করেন।

Symphony PD1 4G. প্রাইস মূল্য।

যেহেতু এই মোবাইল ফোনটি অনেক বেশি পরিমাণে ফিউচার ব্যবহার করা হয়েছে এবং স্টোরিজ এর ক্ষেত্রে অনেক বেশি স্টোরিজ ব্যবহার করা হয়েছে সেজন্য এই মোবাইল ফোনটির দাম কিছুটা বেশি হবে অন্যান্য বাটন মোবাইল ফোন এর থেকে সাধারণত আমরা বাটন মোবাইল ফোন কিনে 1000 থেকে 1500 পর্যন্ত কিন্তু এই মোবাইল ফোনটির ক্ষেত্রে আপনাকে এর চেয়ে বেশি টাকা খরচ করতে হবে।

এই মোবাইল ফোনটির অফিশিয়াল প্রাইস হচ্ছে 3000 টাকা এবং একটি যদি আপনি অনলাইন শপ থেকে ক্রয় করেন অথবা মার্কেট থেকে ক্রয় করেন আপনার‌ টোটাল খরচ হবে তিন হাজার টাকার মতো যারা এই মোবাইল ফোনটি ক্রয় করতে চাচ্ছেন তারা চাইলে এখনি যেকোনো মার্কেট থেকে মোবাইল ফোনটি ক্রয় করতে পারেন ছোট মার্কেটে হয়তো এই মোবাইল ফোনটি আপনি পাবেন না কেননা যেহেতু মোবাইল ফোনটি একদম নতুন সেজন্য এখনো সকল ধরনের মার্কেটে পাবলিসিটি করা হয়নি।

তাহলে আপনি অনলাইন শপ থেকে অর্ডার করতে পারেন এর জন্য বিভিন্ন ধরনের অনলাইন শপ রয়েছে যেমন দারাজ আরো বিভিন্ন ধরনের অনলাইন শপ রয়েছে যে সবগুলো থেকে আপনি চাইলে এই মোবাইল ফোনটি ক্রয় করতে পারেন।

আশাকরি আপনার কাছে আমাদের আজকের পোস্টটি ভালো লেগেছে যদি ভালো লেগে থাকে তাহলে অবশ্যই আপনার বন্ধুদের সাথে শেয়ার করবেন যেন তারাও এই বাটন মোবাইল ফোন সম্পর্কে জানতে পারে এবং আপনি যদি আরো অন্য কোন মোবাইল ফোন সম্পর্কে জানতে চান তাহলে অবশ্যই কমেন্ট বক্সে জানিয়ে দিবেন সেটি নিয়ে আমরা রিভিউ দেওয়ার চেষ্টা করব সম্পূর্ণভাবে।

সকলেই ভালো থাকবেন সুস্থ থাকবেন এবং বিভিন্ন ধরনের বিষয় টেকনোলজি জানতে আমাদের ওয়েবসাইটটি প্রতিদিন ভিজিট করবেন ধন্যবাদ সবাইকে আমাদের ওয়েবসাইটের সাথে থাকার জন্য।

About Admin

পড়াশোনার পাশাপাশি ব্লগিং করতে পছন্দ করি। এবং অনলাইনে টেকনোলজি সবসময় শেখার চেষ্টা করতেছি। আমি যতোটুকু জানি চেষ্টা করি আমার ওয়েবসাইটে শেয়ার করার জন্য।

View all posts by Admin →

Leave a Reply

Your email address will not be published.