Infinix Smart 6 এবং itel Vision 3 দেখুন সমস্ত ফিউচার সমূহ এবং প্রাইস বিস্তারিত ২০২২

হ্যালো বন্ধুরা আসসালামুআলাইকুম কেমন আছেন সবাই আশা করি সকলে ভালো রয়েছেন ইনশাআল্লাহ আমিও খুব ভালো রয়েছি তাই আজকে আপনাদের সামনে নতুন আরো একটি পোস্ট নিয়ে হাজির হলাম আমাদের আছে টপিকটি হয়তো আপনি শুধুমাত্র টাইটেল দেখেই বুঝে গিয়েছেন আজকে আমরা আলোচনা করব মোবাইল ফোন সম্পর্কে এবং আমরা কম দামের ভিতরে ভালো দুটি মোবাইল ফোন আজকে রিভিউ করব অবশ্যই পোস্ট টি মনোযোগ সহকারে পড়বেন যারা মোবাইল ফোন কিনতে চাচ্ছেন।

বর্তমান সময়ে আমরা সকলেই হয়তো ডিজিটাল যুগের অ্যান্ড্রয়েড ফোন ব্যবহার করতেছি আগে বেশিরভাগ মানুষ কিন্তু বাটন মোবাইল ফোন ব্যবহার করত কিন্তু বর্তমান সময়ে আপনি যদি লক্ষ্য করেন একটি ছোট্ট বাচ্চা হাত থেকে বৃদ্ধ মানুষের কাছে পর্যন্ত বর্তমান সময়ে শুধুমাত্র এন্ড্রয়েড ফোনে দেখতে পারবেন এছাড়াও আগের থেকে বর্তমানে কিন্তু অনেক পরিমাণে মোবাইল ফোনের চাহিদা বেড়ে গিয়েছে আগের তুলনায় বর্তমান সমাজে হতো মানুষ বেশি ক্রয় করতেছে এই মোবাইল ফোন গুলো।

বর্তমান সময়ে যেহেতু ফোন ক্রয় এর চাহিদা বেড়ে গিয়েছে সেইরকম কিন্তু মোবাইল ফোনের সমস্যা অনেকটাই বেড়ে গিয়েছে এবং যারা একদম নতুন মোবাইল ফোন কিনতে চাচ্ছেন তাদের অবশ্যই এই বিষয়গুলো লক্ষ্য রাখা উচিত কেননা আপনি হয়তো অনেক কষ্টের পর বা অনেক পরিশ্রমের পর একটি মোবাইল ফোন ক্রয় করতে চাচ্ছেন যদি আপনার ফোনটি অর্জিনাল অথবা আরো অন্য ধরনের সমস্যা থাকে তাহলে তো আপনার অনেক বড় লস হয়ে যাবে অবশ্যই মোবাইল ফোন কিনার আগে কিছু জিনিস যাচাই-বাছাই করে নিবেন।

আমি চেষ্টা করবো আপনাদের কে কিছু সাধারণ সাজেশন দেওয়ার জন্য তাহলে আপনি সঠিক মোবাইল ফোনটি ক্রয় করতে পারবেন যেকোন মোবাইল ফোন আপনি ক্রয় করেন না কেন অবশ্যই আপনি এই সাজেশন গুলো সেই মোবাইল ফোনটির উপর পরীক্ষিত করবেন কেননা বর্তমান সময়ে অবৈধ মোবাইল ফোনগুলোর কিন্তু বাংলাদেশ ব্যান করা হয়েছে আপনি যদি ভুল করে অবৈধ একটা মোবাইল ফোন করা করে ফেলেন মার্কেট থেকে তাহলে কিন্তু পরবর্তী সময় আপনি সেই ফোনটি ব্যবহার করতে পারবেন না বিভিন্ন ধরনের সমস্যা দেখা যাবে।

অবশ্যই চেষ্টা করবেন ভালো কোম্পানিগুলো থেকে মোবাইল ফোন ক্রয় করার জন্য যেগুলো কোম্পানির সাথে আপনি এর আগে পরিচিত অথবা আপনি যে কোম্পানিটির বাটন মোবাইল ফোন ব্যবহার করেছেন আগে এ ছাড়াও বাংলাদেশে আরও বিভিন্ন ধরনের নতুন কোম্পানি কিন্তু বর্তমানের বের হয়েছে কিছু কিছু কোম্পানি ভাল রয়েছে এবং কিছু কিছু কোম্পানি যারা শুধুমাত্র টাকার জন্য মানুষকে ভালো জিনিস এমনও কিছু ফোন রয়েছে যেগুলো আপনি ক্রয় করার কিছুদিন পর থেকে বিভিন্ন ধরনের সমস্যার সম্মুখীন হতে হবে।

যারা একদম নতুন মোবাইল ফোন কিনতে যাচ্ছেন অর্থাৎ যদি কেউ গুগলে সার্চ করেন বর্তমান সময়ের সবচেয়ে ভালো মোবাইল ফোন কোনটি তাহলে আপনাকে আগে সবকিছু যাচাই বাছাই করে নিতে হবে কেননা আপনি যদি গুগলে এটা লিখে সার্চ করেন তাহলে অনেক ধরনের মোবাইল ফোন দেখতে পারবেন শুধুমাত্র মোবাইল ফোনের পিকচার দেখে কিন্তু সেই মোবাইল ফোনটির ভিতরে কি কি রয়েছে এগুলো আপনি ধারণা করতে পারবে না অবশ্যই পুরো রিভিউ দেখে তারপর আপনি সেই মোবাইল ফোন বিক্রয় করবেন তাহলে সবচেয়ে ভালো হবে।

মোবাইল ফোন ক্রয় করার আগে কি কি বিষয়ের উপর লক্ষ্য রাখা উচিত ?

আপনি যেকোন মোবাইল ফোন করা করেননা কেন এবং যে কোন কোম্পানি থেকে মোবাইল ফোন বিক্রয় করেন না কেন অবশ্যই আপনাকে মোবাইল ফোন করার করার আগে কিছু বিষয়ের উপর খুব ভালভাবে নজর রাখতে হবে কেননা সব মোবাইল ফোন কোম্পানিগুলো কিন্তু ভালো নয় কিছু কিছু মোবাইল ফোন কোম্পানি রয়েছে যাদের মোবাইল ফোন গুলো বড় সাইজের হলেও অর্থাৎ অনেকেই হয়তো ডিসপ্লে মোবাইল ফোন করেন যদি আপনাকে কম টাকার ভিতরে মোবাইল ফোন অফার করা হয় তাহলে আপনি সেই মোবাইল ফোনটি ভুলেও ক্রয় করবেন না।

কেননা শুধুমাত্র মোবাইল ফিউচার এর ভিতরে ডিসপ্লে সাইজ বড় হলেই কিন্তু সেই মোবাইল ফোনটি ভালো দেখাবে না অবশ্যই তার ভেতরে থাকা প্রসেসর এবং আরও বিভিন্ন ধরনের বিষয়গুলো দেখতে হবে এবং জানতে হবে যদি শুধুমাত্র আপনি বড় ডিসপ্লে দেখে সেই মোবাইল ফোনটি ক্রয় করেন তাহলে পরবর্তী সময় আপনি অনেক বড় পরিমাণের লসের সম্মুখীন হবেন।

আরও পড়ুনঃ
দেখেনিন মোবাইল ফোনের কেনো খুব দ্রুত চার্জ শেষ হয়ে যাচ্ছে ? এবং কি কারোনে মোবাইলে চার্জ হতে অনেক সময় লাগে দেখুন বিস্তারিত

আপনি যদি নতুন অথবা পুরান মোবাইল অ্যান্ড্রয়েড ফোন ইউজার হয়ে থাকেন আমি আপনাকে একটি কথা বলব যে কখনো মোবাইল ফোনের ডিসপ্লে বড় দেখে মোবাইল ফোন ক্রয় করবেন না কম টাকার ভিতরে। যদি আপনি চান যে আমি ডিসপ্লে এর মোবাইল ফোন ক্রয় করব কম টাকার ভিতরে তাহলে আপনি পরবর্তী সময়ে অনেক বড় লসের সম্মুখীন হবেন যেটা আমি আগে আপনাকে বলে দিলাম।

আপনার বাজেটের ভিতর মোবাইল ফোন ক্রয় করার চেষ্টা করবেন সর্বপ্রথম চেষ্টা করবেন মোবাইল ফোনের ভিতরে যা যা রয়েছে অর্থাৎ বিভিন্ন ধরনের ফিউচার রয়েছে শুধুমাত্র ডিসপ্লে দেখেই মোবাইল ফোন করা যাবে না যদি আপনি এ ধরনের কাজ করেন তাহলে কিন্তু অনেক বড় বোকামি হয়ে যাবে আপনার মোবাইল ফোনটি কিনার জন্য।

আপনি যেকোন ধরনের অ্যান্ড্রয়েড মোবাইল ফোন করো না কেন আপনাকে সর্বপ্রথম আগে জানতে হবে সেই মোবাইল ফোনটি বৈধ নাকি অবৈধ কেননা বর্তমান সময়ে এত পরিমাণে মোবাইল ফোন মার্কেট পাবলিসিটি করা হচ্ছে যা মার্কেট পলিসি চেক করতে পারতেছে না তাদের কাছে এতটা সময় নেই যে তারা প্রতিটি মোবাইল ফোন পরীক্ষা-নিরীক্ষা করে নেবে আপনি যখন একটি মোবাইল ফোন ক্রয় করবেন অবশ্যই প্রথমে এই এক্সপেরিমেন্ট করে নেবেন।

মোবাইল ফোনের আইএমইআই {IMEI} চেক করুন

যেকোনো মোবাইল ফোন ক্রয় করেন না কেন আপনাদের সর্বপ্রথম আগে নিশ্চিত করতে হবে যে আপনার সেই মোবাইল ফোনটি বৈধ নাকি অবৈধ আমাদের বাংলাদেশে যদি আপনার ফোনটি বন্ধ হয়ে থাকে তাহলে আপনি সেই ফোনটি কিনতে পারেন তাহলে কোন প্রকার সমস্যা হবে না যদি আপনি দেখতে পারেন যে মোবাইল ফোনটি অবৈধ এবং এটি বাংলাদেশের কোন প্রকার লাইসেন্স নেই তাহলে আপনি এই ফোনটি ক্রয় করবেন না।

মোবাইল ফোন ক্রয় করার আগে আপনি এটি যাচাই-বাছাই করে নিতে পারবেন কেননা মোবাইল ফোন ক্রয় করার আগে একটি কোড আপনার সামনে থাকবে যেটি আপনি সহজ কিছু পদ্ধতি অবলম্বন করে যাচাই-বাছাই করে নিতে পারবেন আপনার মোবাইল ফোনটি বৈধ নাকি অবৈধ।

সর্বপ্রথম আপনাকে যা করতে হবে প্রথমে আপনি যে মোবাইল ফোন বিক্রয় করতে পারবেন সেই মোবাইল ফোনটির কভার এর পিছনে দেখতে পারবেন IMEI নামের একটি অপশন রয়েছে এবং সেখানে 15 ডিজিটের একটি সংখ্যা রয়েছে আপনাকে এই সংখ্যাগুলো পরীক্ষা করে নিতে হবে কেননা এখানে নির্ভর করতেছে আপনার মোবাইল ফোনটি বৈধ নাকি অবৈধ এবং আমাদের বাংলাদেশে এই মোবাইল ফোনটির লাইসেন্স রয়েছে কিনা।

আপনার কাছে যদি কোন মোবাইল ফোন থাকে সেটি অ্যান্ড্রয়েড হোক অথবা সাধারণ বাটন মোবাইল ফোন হোক আপনার দুটি পদ্ধতির মাধ্যমে এটি নিশ্চিত হতে পারবেন যে আপনার মোবাইল ফোনটি বৈধ নাকি অবৈধ যদি আপনার কাছে একটি বাটন মোবাইল ফোন থাকে তাহলে আপনি এটি করার জন্য প্রথমে মোবাইল ফোনের মেসেজ অপশনে চলে যাবেন এবং সেখানে ডায়াল করবেন। ১৬০০২ এরপর আপনাকে যা করতে হবে।

তোমার মোবাইল ফোনের কভার এর পিছনে থাকার সেই কোডটি এই নাম্বারটিতে লিখে সেন্ড করে দিবেন এবং সাথে সাথে আপনি দেখতে পারবেন আপনার মোবাইল ফোনটি বৈধ নাকি অবৈধ আপনাকে সাথে সাথে রিপ্লাই দেওয়া হবে এই নাম্বার থেকে। এই নাম্বারটি আমাদের বাংলাদেশের বিটিআরসি কোম্পানিতে রেজিস্ট্রেশন থাকে তাহলে আপনাকে সেটি জানিয়ে দেওয়া হবে এবং আপনি কন্ফার্ম হয় সেই মোবাইল ফোনটি ক্রয় করতে পারবেন।

এছাড়াও যাদের কাছে এনড্রয়েড ফোন থাকবে এবং ইন্টারনেট কানেকশন থাকবে তারা চাইলে গুগলে সার্চ করতে পারেন IMEI checker তাহলে কিছু ওয়েব সাইট পাবেন সেখানে যেকোনো একটি ওয়েবসাইটে প্রবেশ করে আপনার মোবাইল ফোনের অর্থাৎ দিন মোবাইল ফোন বিক্রয় করতে চাচ্ছেন তার পিছনে থাকা কোড টি ওয়েবসাইটে প্রবেশ ফাকা বক্সে সাবমিট করবেন এবং তারপর যে অপশনটি থাকবে সেটি ক্লিক করবেন যদি আপনার মোবাইল ফোনটি বৈধ হয়ে থাকে এবং সবকিছু ঠিকঠাক ভাবে থাকে।

তাহলে আমি নিচে একটি স্ক্রিনশট দিচ্ছি এটা দেখে নিতে পারেন এরকম আপনাকে একটি ইন্টারফেস করাবে দেখুন আমার মোবাইল ফোনটি সম্পূর্ণ ক্লিয়ার এবং বাংলাদেশের বৈধতা রয়েছে।

তো কথাই বলে ফেললাম এখন আমরা আলোচনা করব মোবাইল ফোন সম্পর্কে আজকে আমরা দুটি মোবাইল ফোন রিভিউ করব আপনার পছন্দের হতে পারে যেকোন একটি মোবাইল ফোন এবং আমরা বর্তমান সময়ে সকলের পরিচিত দুটি মোবাইল ফোন কোম্পানি নিয়ে কথা বলবো যারা নতুন মোবাইল ফোন ক্রয় করতে চাচ্ছেন আপনাদের যদি এই মোবাইল ফোন কোন পছন্দ হয়ে থাকে তাহলে মার্কেট থেকে মোবাইল ফোনগুলোর ক্রয় করতে পারেন।

এবং মোবাইল ফোনগুলোর বর্তমান সময়ে একদম নতুন কিছুদিন আগে পাবলিসিটি করা হয়েছে আমাদের বাংলাদেশ তবে এই মোবাইল ফোনগুলোর যে কোম্পানি রয়েছে এগুলো কিন্তু অনেক আগে থেকে আমাদের বাংলাদেশের বিজনেস করতেছে তো কোন প্রকার সমস্যা হবে না এই মোবাইল ফোন গুলোতে।

Infinix Smart 6 সমস্ত ফিউচার বাংলা রিভিউ দেখুন

আমরা সর্বপ্রথম কথা বলব এই মোবাইল ফোনটি নিয়ে এবং এর কোম্পানির নাম হচ্ছে ইনফিনিক্স যেতে হয়তো অনেকেই শুনেছেন বর্তমান সময়ে এই মোবাইল ফোন গুলো অর্থাৎ এই কোম্পানির মোবাইল ফোন গুলো খুবই চলমান রয়েছে বিশেষ করে যারা মোবাইল ফোনের গেম খেলে তাদের জন্য খুবই ভালো হবে এই মোবাইল ফোনগুলো।

যে আপনি আপনাদের সাথে কথা বলবো কম বাজেটের ভিতর সেরা মোবাইল ফোন নিয়ে সে জন্য কিছুটা সমস্যা হতে পারে যারা অতিরিক্ত গেম খেলেন তবে আপনি চাইলে কিন্তু এই মোবাইল ফোন গুলোতে খুব সহজভাবে গেম খেলতে পারবেন হয়তোবা কিছু সমস্যা দেখা দিতে পারে যেমন মোবাইল ফোন দিয়ে যখন আপনি গেম খেলবেন তখন মাঝে মধ্যে মোবাইল ফোন স্লো হয়ে যেতে পারে তবে আমার মনে হয় এরকম সমস্যা খুব কম হবে।

কেননা আমি 1 জিবি র্যামের মোবাইল ফোন দিয়ে খুব ভালোভাবে গেম খেলতে পেরেছে এই মোবাইল ফোনটি তো আর এক ১জিবি র্যাম নয় এটি হচ্ছে অন্যান্য ফোনের থেকে খবরের কোয়ালিটি একটি ফুল এবং এর রেম হচ্ছে 1gb যার মাধ্যমে আপনি যেকোন কাজ খুব সহজে করতে পারবেন এবং সকল ধরনের মোবাইল গেমস চালু করতে পারবেন এই মোবাইল ফোনটি দিয়ে।

এছাড়াও এ মোবাইল ফোনটির আরও বিভিন্ন ধরনের ফিউচার রয়েছে যেগুলো আপনার অনেক ভালো লাগবে এবং ব্যাটারি চার্জিং এর জন্য ব্যবহার করা হয়েছে খুব সুন্দর একটি ব্যাটারি যেটি হয়তো আমরা অন্যান্য মোবাইল ফোনে দেখে থাকি আপনার হয়তো এই মোবাইল ফোনটি ভালো লাগবে কেন না আমি মোবাইল ফোন সম্পর্কে খুব ভালোভাবে রিচার্স করে কিন্তু আমাদের ওয়েবসাইটে পোস্টে পাবলিসিটি করতেছি।

বর্তমান সময়ে কম টাকার ভিতরে অনেক মোবাইল ফোন পাওয়া গেল কিন্তু এই মোবাইল ফোনটি সেরা একটি মোবাইল ফোন হবে আপনার জন্য এর সকল ফিউচার অনেক সুন্দর এবং অনেক ভালো যেটি আপনি অন্যান্য ফোনে হয় তো খুঁজে পাবেন না।

আমরা এখন নিচে মোবাইল ফোনটির সকল ফিউচার সমূহ গুলো দেখবো এইগুলো অবশ্যই ভালোভাবে দেখে নিবেন কেননা এর উপর নির্ভর করছে আপনার মোবাইল ফোনটি কি রকম হবে এবং আপনার পছন্দের হলে আপনার মোবাইল ফোনটি অবশ্যই ক্রয় করতে পারেন এই মোবাইলের কি কি রয়েছে এবং কি কি ফিচার রয়েছে দেখুন বিস্তারিত এখন।

Infinix Smart 6 সমস্ত ফিউচার সমূহ দেখুন

  • First Release: মোবাইল ফোনটি সর্বপ্রথম মার্কেটে লঞ্চ করা হয়েছে ২৬ অক্টোবর ২০২১ সালে।
  • colos: মোবাইল ফোনটির সকল কালারের জন্য ব্যবহার করা হয়েছে. বেগুনি, মহাসাগর নীল, হালকা সমুদ্র সবুজ, পোলার কালো
  • Network: এই ফোনের সমস্ত নেটওয়ার্ক ফিউচার অন্যান্য মোবাইল ফোনের মতোই খুবই ভালো। আপনি এই মোবাইল ফোনটিতে দুটি সিম ব্যবহার করতে পারবেন এবং আপনার ইচ্ছামত নেটওয়ার্ক সেটিং 2G, 3G, 4G, করে ব্যবহার করতে পারবেন।
  • এছাড়া আরও রয়েছে মোবাইল ফোনটির ওয়াইফাই কানেকশন এবং সরাসরি হটস্পট কানেকশন জিপিএস সহ আরও বিভিন্ন ধরনের নেটওয়ার্ক সেটিং রয়েছে।
  • Body Style: মোবাইল বডি স্টাইল এর জন্য ব্যবহার করা হয়েছে
    সামনে গ্লাস, প্লাস্টিকের বডি।
  • Display: মোবাইল ফোনটি ডিসপ্লের জন্য ব্যবহার করা হয়েছে ৬.৬ ইঞ্চির একটি (আইপিএস এলসিডি) টেকনোলজির টাচস্ক্রিন। রেজোলিউশন HD+ 720 x 1600 পিক্সেল (266 ppi)
  • Back Camera: মোবাইল ফোনের ক্যামেরার জন্য পিছন ক্যামেরা ব্যবহার করা হয়েছে. রেজোলিউশন ডুয়াল 8 + 0.8 মেগাপিক্সেল অটোফোকাস, ডুয়াল-এলইডি ফ্ল্যাশ, গভীরতা এবং আরও অনেক কিছু।
  • Front Camera: এবং সামান্য ক্যামেরার জন্য ব্যবহার করা হয়েছে রেজোলিউশন 5 মেগাপিক্সেল এলইডি ফ্ল্যাশ ইত্যাদি।
  • Storage: এখন কথা বলব মোবাইল ফোনটির রেম এবং রোম সম্পর্কে। এই মোবাইল ফোনটির রেম হচ্ছে 3gb এবং রোম হচ্ছে 64 জিবি ইন্টারন্যাশনাল স্টোরিজ।
  • Processor: প্রসেসর অক্টা-কোর, 1.6 GHz পর্যন্ত
  • Battery: যারা মোবাইল ফোনের ব্যাটারি দিকে লক্ষ্য রাখেন তারা এটি ভালোভাবে দেখতে পারেন এই মোবাইল ফোনটির জন্য ব্যবহার করা হয়েছে
  • লিথিয়াম-পলিমার 5000 mAh (অ অপসারণযোগ্য) একটি কোয়ালিটি ফুল ব্যাটারি এবং 10 ওয়ার্ড এর ফাস্ট চার্জার।
  • Security system: মোবাইল ফোনটি সিকিউরিটির জন্য ফিউচার সমূহ রয়েছে আঙুলের ছাপ, অ্যাক্সিলোমিটার, প্রক্সিমিটি।
  • Operating System: এই মোবাইল ফোনটির এন্ড্রয়েড ভার্সন 11 তৈরি করা হয়েছে।

আশা করি আপনার কাছে এই ফিউচার গুলো অনেক ভাল লেগেছে কেননা সব মোবাইল ফোনে কিন্তু এই ফিচারগুলো পাবেন না যেহেতু মোবাইল ফোনটির দাম খুব বেশি নয় আপনার বাজেটের ভিতর যদি আপনার কাছে এই ফিচারগুলো ভালো লাগে তাহলে আপনি মোবাইল ফোনটি ক্রয় করতে পারেন মার্কেট বর্তমানে সচরাচর পাওয়া যায়।

যদি আপনার মোবাইল ফোনটি বর্তমান সময়ে মার্কেট থেকে ক্রয় করতে চান তাহলে এটির মার্কেট প্রাইস হচ্ছে 10,690 টাকা আশাকরি আপনার বাজেটের ভিতরে হয়ে যাবে এবং যে কোন মার্কেটে এই মোবাইল ফোনটি দেখতে পাবেন।

itel Vision 3 সমস্ত ফিউচার বাংলা রিভিউ দেখুন

এখন আমরা আলোচনা করব আইটেল কোম্পানির একটি মোবাইল ফোন নিয়ে আমরা সকলেই হয়তো এই মোবাইল ফোন কোম্পানির নাম কি শুনেছি এবং অনেকেই হয়তো এই কোম্পানির মোবাইল ফোন গুলো ব্যবহার করেছি এন্ড্রয়েড ফোন খুব বেশি মানুষ না ব্যবহার করলেও কিন্তু বাটন ফোন অনেকেই ব্যবহার করেছেন আইটেল কোম্পানি এর।

আমি নিজেও আইটেল কোম্পানি এর বাটন মোবাইল ফোন ব্যবহার করেছি এবং যারা ব্যবহার করেছেন তারা তো অবশ্যই জানেন যে তাদের সার্ভিস গুলো কেমন হয়ে থাকে আপনি যেকোন আইটেল কোম্পানির বাটন ফোন দেন না কেন অবশ্যই বানান কোনটি খুব ভালো হবে এবং খুব কিছু হয়ে থাকে আমি যে মোবাইল ফোনটি ক্রয় করেছিলাম সেই মোবাইল ফোনটি আমার কাছে অনেক ভালো লেগেছিল তাদের সমস্ত সার্ভিস সমূহ।

তো এখন আমরা কথা বলবো এন্ড্রয়েড মোবাইল ফোন নিয়ে এবং এটির কোম্পানি হচ্ছে আইটেল অনেকেই হয়তো বর্তমান সময়ে আইটেল মোবাইল ফোন ব্যবহার করতেছে এবং ভালো সার্ভিস হয়েছেন তবে অনেকেই হয়তো বলতে পারেন যে আমি খারাপ সার্ভিস পেয়েছি ভালো সার্ভিস পাইনি সকল মোবাইল ফোন কিন্তু এক নয় কিছু কিছু মোবাইল ফোনে অল্প কিছু সমস্যা দেখা দিতে পারে তবে সব মোবাইল ফোন কিন্তু সমস্যা দেখা দেবে না হঠাৎ দু-একটি ফোনের সমস্যা হতে পারে।

আশা করি আপনারা এই ফোনটি ব্যবহার করতে পারবেন খুব সহজ ভাবে এবং এই মোবাইল ফোনটি একদম নতুন এর আগের মাসে মার্কেটে পাবলিসিটি করা হয়েছে অর্থাৎ জানুয়ারি মাসের প্রথমেই মোবাইল ফোনটি মার্কেটে পাবলিসিটি করা হয়েছে একদম নতুন মোবাইল ফোনটি অনেকেই হয়তো কিনতে আগ্রহী এবং এই মোবাইল ফোন সম্পর্কে রিভিউ দেখতে আগ্রহী তাদের জন্য এই ফোনটি রিভিউ করা হলো।

যারা অ্যান্ড্রয়েড আইটেল মোবাইল ফোন ক্রয় করতে চান তারা অবশ্যই এই মোবাইল ফোনটি ক্রয় করতে পারেন এবং ভালো রিভিউ দেখতে পারেন কেননা কম টাকার ভিতরে খুবই দারুন একটি মোবাইলে ফোন হবে এছাড়াও আইটেল কোম্পানির যত মোবাইল ফোন রয়েছে সব মোবাইল ফোন গুলির প্রাইস কিন্তু খুবই কম আবার মনে করবেন না যে এদের মার্কেটপ্লেস খারাপ সেজন্য প্রাইস কম।

এদের মার্কেটপ্লেস খুব ভালো এবং কোন প্রকার সমস্যা এখন পর্যন্ত তাদের কাছে যায়নি কেননা যখন কোনো মোবাইল ফোন কয় প্রকার মানুষের দিকে ইন্টার্নেট ব্রাউজিং করে যদি কোন প্রকার সমস্যা দেখতে পারে সেটি তাহলে তারা কোম্পানিতে জানিয়ে দেয় এবং সেখান থেকে সঠিক সমাধান কিছুটা হলেও পাওয়া যায় আমি যতগুলো আইটেল ফোন দেখেছি কোন প্রকার সমস্যা আমার চোখে পড়েনি।

আশা করি আপনি এই মোবাইল ফোনটি খুব ভালোভাবে ব্যবহার করতে পারবেন কোন প্রকার সমস্যা হবে না এবং আমি পোস্টের শুরুতে যে কথাগুলো বলে নিয়েছি মোবাইল ফোন ক্রয় করার আগে কি কি বিষয়ের উপর আমাদের লক্ষ্য রাখা দরকার এইগুলো অবশ্যই মোবাইল ফোনের ওপরে প্র্যাকটিস করে নেবেন কেননা আইটেল কোম্পানির মোবাইল ফোন ও ডুবলিকেট বা অবৈধ হতে পারে।

মোবাইল ফোনটি সকল কোয়ালিটি আপনার হয়তো পছন্দ হবে কেননা সকল আইটেল ফোনের কোয়ালিটি সকলেরই পছন্দ হয়ে থাকে নিচে আমরা দেখব এই মোবাইল ফোনটির সমস্ত ফিউচার সমূহ এবং এই মোবাইল ফোনের ডিসপ্লে সহ ব্যাটারি ফিউচার অনেক ভালো যেগুলো আপনারা নিচে দেখতে পারবেন তাহলে চলুন আমরা ফিউচার সমূহ গুলো দেখি নেই।

itel Vision 3 সমস্ত ফিউচার সমূহ

  • First Release: মোবাইল ফোনটি সর্বপ্রথম মার্কেটে পাবলিসিটি করা হয় জানুয়ারি 2022 সালে।
  • Colors: এই মোবাইল ফোনটার কালারের জন্য ব্যবহার করা হয়েছে খুবই সুন্দর কয়েকটি কালার যেমন. জুয়েল ব্লু, ডিপ ওশান ব্ল্যাক
  • Network: অন্যান্য মোবাইল ফোনের মত এই ফোনটিতে রয়েছে নেটওয়ার্ক সেটিং আপনি এই মোবাইল ফোনটিতে দুটি সিম ব্যবহার করতে পারবেন এবং আপনার ইচ্ছে মত 2G 3G 4G দিয়ে ইন্টারনেট এবং নেটওয়ার্ক সেটিং করে নিতে পারবেন।
  • এছাড়াও নেটওয়ার্ক সেটিং এর জন্য আরও ব্যবহার করা হয়েছে ওয়াইফাই এবং হটস্পট একত্রে এবং ব্লুটুথ সহ জিপিএস ব্যবহার করা হয়েছে।
  • Style Body: এই মোবাইল‌ ফোনটির স্টাইলিশ বডি ব্যবহার করা হয়েছে. সামনে গ্লাস, প্লাস্টিকের বডি।
  • Display: মোবাইল ফোনটির ডিসপ্লের জন্য ব্যবহার করা হয়েছে 6.6 ইঞ্চির এর একটি ডিসপ্লে, রেজোলিউশন HD+ 720 x 1600 pexels টেকনোলজি আইপিএস টাচস্ক্রিন।
  • Back Camera: মোবাইল ফোনটির পিছন ক্যামেরার জন্য ব্যবহার করা হয়েছে. ৮+০.৩ মেগাপিক্সেল বৈশিষ্ট্য অটোফোকাস, LED ফ্ল্যাশ, 4x জুম, গভীরতা ইত্যাদি।
  • Front Camera: মোবাইল ফোনটি সামান ক্যামেরার জন্য ব্যবহার করা হয়েছে কোয়ালিটিফুল একটি. 5 মেগাপিক্সেল এর ক্যামেরা।
  • Storage: এখন কথা বলব এই মোবাইল ফোনটি RAM এবং ROM সম্পর্কে যারা আগ্রহী দেখে নিতে পারেন মোবাইল ফোনটির 2GB RAM এবং 32GB ROM ইন্টারন্যাশনাল স্টোরিজ।
  • Processor: প্রসেসর অক্টা-কোর, 1.6 GHz
  • Battery: এই মোবাইল ফোনের ব্যাটারির জন্য ব্যবহার করা হয়েছে লিথিয়াম-পলিমার 5000 mAh (অ অপসারণযোগ্য) একটি কোয়ালিটি ফুল ব্যাটারি যেটি আমরা অন্য ফোনে দেখেছি এর চার্জিং এর জন্য রয়েছে 18 ওয়ার্ড এর একটি ফাস্ট চার্জিং ব্যবস্থা।
  • Security: এই মোবাইল ফোনটি সিকিউরিটির জন্য ব্যবহার করা হয়েছে দারুণ কিছু সিকিউরিটি সিস্টেম যেমন
    সেন্সর ফিঙ্গারপ্রিন্ট, অ্যাক্সিলোমিটার, প্রক্সিমিটি ইত্যাদি।
  • Operating System: মোবাইল ফোনটি তৈরি করা হয়েছে অ্যানড্রয়েড ভার্সন 11

আশাকরি আপনার কাছে এই মোবাইল ফোনটির সমস্ত ফিউচার সমূহ আপনার কাছে ভালো লেগেছে যারা আইটেল মোবাইল ফোন কিনতে আগ্রহী তারা অবশ্যই এই মোবাইল ফোনটি দেখতে পারেন আমি সমস্ত ফিচারসমূহ আপনাদেরকে বলে দিয়েছি।

পার্কের থেকে আপনি খুব সহজভাবে এই মোবাইল ফোনটি ক্রয় করতে পারবেন এবং এর মার্কেট প্রাইস টি হচ্ছে 8,290 টাকা আপনার শহরে থাকে যেকোনো মোবাইল দোকান থেকে এই মোবাইল ফোনটি ক্রয় করতে পারবেন।

আশা করি আপনার কাছে আমাদের মোবাইল ফোন রিভিউ সম্পর্কিত পোস্টটি ভালো লেগেছে এবং আরো মোবাইল দিব সম্পর্কে পোস্ট পেতে আমাদের ওয়েবসাইট ভিজিট করুন প্রতিদিন।

শেষ কথা

আশা করি আপনার কাছে পোস্টটি ভালো লেগেছে কেননা আমরা আজকে দুটি কম দামের ভিতরে মোবাইল ফোন সম্পর্কে রিভিউ দেখে নিলাম। যারা নতুন মোবাইল ফোন ক্রয় করতে চাচ্ছেন তারা অবশ্যই দেখতে পারেন যদি আপনার কাছে পোস্টটি ভালো লাগে তাহলে অবশ্যই আপনার বন্ধুদের সাথে শেয়ার করবেন তারাও যেন এই দুইটি মোবাইল ফোন সম্পর্কে খুব ভালোভাবে জানতে পারে সবাই ভালো থাকবেন সুস্থ থাকবেন এবং আমাদের ওয়েবসাইটের সাথে থাকবেন ধন্যবাদ সবাইকে।

About Admin

পড়াশোনার পাশাপাশি ব্লগিং করতে পছন্দ করি। এবং অনলাইনে টেকনোলজি সবসময় শেখার চেষ্টা করতেছি। আমি যতোটুকু জানি চেষ্টা করি আমার ওয়েবসাইটে শেয়ার করার জন্য।

View all posts by Admin →

Leave a Reply

Your email address will not be published.